শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:৩৪
Homeছবিঘরআইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের বর্ষব্যাপি রজত জয়ন্তী উদযাপন শুরু

আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের বর্ষব্যাপি রজত জয়ন্তী উদযাপন শুরু

iu1

iu11

‘যোগ্যতাসম্পন্ন প্রত্যেক ব্যক্তির জন্য উচ্চ শিক্ষার নিশ্চয়তাঃ প্রয়োজনে মেধাবী তবে অস্বচ্ছলদের জন্য অর্থায়ন ‘এই প্রতিপাদ্য নিয়ে সুকরানা দোয়া, মিলাদ মহাফিল ও কেক কাটার মাধ্যমে বর্ষব্যাপি রজত জয়ন্ত্রী উদযাপনের অনুষ্ঠামালার সুচনা করল ১৯৯১ সালে প্রতিষ্ঠিত দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইই্উবিএটি)।

iu11

এরই অংশ হিসেবে অনুষ্ঠিত হল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাগণের একাডেমিক রিট্রিট। এতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যগণও। একাডেমিক রিট্রিট এর থিম ছিল “প্রিপারিং গ্র্যাজুয়েট ফর আইডেন্টিফাইড ক্যারিয়ার পাথ”। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের সভাপতিত্বে দিনব্যাপী একাডেমিক রিট্রিট এর আনুষ্ঠানিক অংশ অনুষ্ঠিত হয় কক্সবাজারের সিগাল হোটেলে।

iu11

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিবিএ, এমবিএ, বিসিএসই, বিসিই, বিএসএমই, বিএসইইই, বিএসএজি, বিএইকোন, বিএটিএইচএম, বিএসএন ইত্যাদি প্রোগ্রামসহ প্রস্তাবিত প্রোগ্রামসমূহের ১৬টি টাস্ক ফোর্স শিক্ষার্থীদের শিক্ষাগত ও পেশাগত দিক নির্দেশনা উপস্থাপন করেন। প্রতিটি উপাস্থাপনা শেষে সকল অনুষদের শিক্ষক-শিক্ষিকাগণ তাদের মতামত প্রদান করে তা পূর্ণাঙ্গ করার পরামর্শ দেন। এভাবে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রতিটি অনুষদের শিক্ষার্থীদের শিক্ষাগত ও পেশাগত জীবনের পূর্ণাঙ্গ দিক নির্দেশনা প্রস্তুত করা হয়।

iu11

আনুষ্ঠানিক অনুষ্ঠান শেষে সকল শিক্ষক-শিক্ষিকা ও পরিচালনা পর্ষদের সদস্যগণ কক্সবাজারের সমুদ্র সৈকত, সেন্টমার্টিনে রাত্রি যাপন, ভ্রমন ও ছেড়া দীপ ঘুরে উপভোগ করেন। ৫দিনের এই একাডেমিক রিট্রিটের আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক কর্মসূচী সকল শিক্ষক-শিক্ষিকা উপভোগ করেন এবং অর্জিত অভিজ্ঞতা শিক্ষা প্রদানে কার্যকর ভুমিকা রাখবে এই আশাবাদ ব্যক্ত করে বিশ্ববিদ্যালয়ে ফিরে পাঠ দান শুরু করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


উপরে