শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৯
Homeঅন্যান্যআন্ত:পলিটেকনিক প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করলো IUBAT বিশ্ববিদ্যালয়

আন্ত:পলিটেকনিক প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করলো IUBAT বিশ্ববিদ্যালয়

untitled

রজত জয়ন্ত্রী উপলক্ষে বাংলাদেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (IUBAT বিশ্ববিদ্যালয়) এর ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর উদ্যোগে রবিবার ২৭ নভেম্বর ২০১৬ তারিখে ঢাকার উত্তরায় অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে প্রতি বছরের ন্যায় এবারও আন্ত:পলিটেকনিক প্রোগ্রামিং কনটেস্ট-এর/প্রতিযোগিতার আয়োজন করে। দেশের ৪৫টি পলিটেকনিক ইন্সটিটউটস এর ১৪৫ জন ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ড এর চেয়ারম্যান, ড. মোঃ মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয়  ভারপ্রাপ্ত উপাচার্য্ অধ্যাপক মাহমুদা খানম। বিশেষ অতিথি হিসাবে উপিস্থিত ছিলেন ইঞ্জিয়িার আবুল বাশার, সাবেক পরিচালক, বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ড, আরও উপস্থিত ছিলেন IUBAT বিশ্ববিদ্যালয়ের কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি এর চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর চেয়ার অধ্যাপক ড. এম এ হক এবং রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ জব্বার। তাছাড়া আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, ছাত্র-ছাত্রী, এলামনাই ও অতিথিবৃন্দ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর কো-অর্ডিনেটর ড. উৎপল কান্তি দাস। তিনি প্রোগ্রামিং কনটেস্ট/প্রতিযোগিতার লক্ষ্য ও উদ্দেশ্য বিস্তারিত তুলে ধরেন।

14976633_10154540326416357_6902711187340888245_o 15235893_10154540326411357_3336198949335235834_oপ্রতিযোগিতায় বিজয়ীদের (প্রথম স্থান অধিকারীর মাঝে পঁচিশ হাজর টাকা, দ্বিতীয় স্থান অধিকারীর মাঝে বিশ হাজর টাকা ও তৃতীয় স্থান অধিকারীর মাঝে পনের হাজর টাকা) প্রাইজ মানি প্রদান করা হয়। ১ম স্থান অধিকার করেন শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটউট, ২য় স্থান অধিকার করেন ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটউট, ৩য় স্থান অধিকার করেন গোপালগঞ্জ পলিটেকনিক ইন্সটিটউটস এবং অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

প্রধান অতিথি তার বক্তৃতায় বাংলাদেশের সকল সরকারী ও বেসরকারী পলিটেকনিক ইন্সটিটউটস থেকে আগত মেধাবী ছাত্র-ছাত্রীদের প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য সাধুবাদ জানান এবং IUBAT বিশ্ববিদ্যালয়কে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানান ও আগামী বৎসর ১০০ প্রতিষ্ঠানের অংশ গ্রহনের ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


উপরে