বৃহস্পতিবার, ২৯ জুন২০১৭, ১৫ আষাঢ়১৪২৪, দুপুর ১:২০

Space for ad

Space for ad

Homeশিক্ষাঙ্গনআইইউবিএটি বিশ্ববিদ্যালয়ে আন্ত:ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট এর আয়োজন
প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীবৃন্দ
প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীবৃন্দ

আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ে আন্ত:ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট এর আয়োজন


15304339_10154550817346357_2857049053254188142_o

বাংলাদেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (IUBAT বিশ্ববিদ্যালয়)রজত জয়ন্তী পালন করছে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর উদ্যোগে ‍বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০১৬ তারিখে নিজস্ব ক্যাম্পাসে ষষ্ঠ বারের আন্ত: ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট/প্রতিযোগিতার আয়োজন করে। দেশের ৪৭টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ৭০টি টিমে ৩০০ জন ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ইলেকট্রিকাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন ও আইটি বিশেষজ্ঞ প্রফেসর ড. মোঃ কায়কোবাদ।

15304201_10154550817161357_6268381963066300419_o

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর কায়কোবাদ বাংলাদেশের সকল সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে আগত মেধাবী শিক্ষার্থীদের প্রোগ্রামিং কন্টেস্ট/প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য সাধুবাদ জানান ও IUBAT বিশ্ববিদ্যালয় এর রজত জয়ন্তীতে এ ধরনের প্রতিয়োগিতা আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং তিনি জাতীয়  প্রতিযোগিতা করার সক্ষমতা এই বিশ্ববিদ্যালয়ের আছে ও সাউথ এশিয়া প্রোগ্রামিং কনটেস্ট/প্রতিযোগিতার মতই  এই আন্ত:ইউনিভার্সিটি  প্রোগ্রামিং কন্টেস্ট  আয়োজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভারপ্রাপ্ত উপাচার্য্ অধ্যাপক মাহমুদা খানম। বিশেষ অতিথি হিসাবে উপিস্থিত ছিলেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ আবদুল মুত্তালিব। সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এর ডিপার্টমেন্ট অব ইলেকট্রিকাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন প্রফেসরড ড. মোঃ নাসিম আকতার। তাদের বক্তব্যে এত সুন্দর একটি প্রতিযোগীতা আয়োজনের জন্য ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর প্রধানকে ধন্যবাদ প্রদান করেন। আরও বক্তব্য রাখেন IUBAT বিশ্ববিদ্যালয়ের কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি এর চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর চেয়ার অধ্যাপক ড. এম এ হক এবং রেজিস্ট্রার, অধ্যাপক ড. এম এ জব্বার। তাছাড়া আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, ছাত্র-ছাত্রী, এলামনাই ও অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর কো-অর্ডিনেটর ড. উৎপল কান্তি দাস। তিনি প্রোগ্রামিং কনটেস্ট/প্রতিযোগিতার লক্ষ্য ও উদ্দেশ্য বিস্তারিত তুলে ধরেন।

15326291_10154550817351357_8380105827036288790_o

প্রতিযোগিতায় বিজয়ীদের (প্রথম স্থান অধিকারীর মাঝে পঁচিশ হাজর টাকা, দ্বিতীয় স্থান অধিকারীর মাঝে বিশ হাজর টাকা ও তৃতীয় স্থান অধিকারীর মাঝে পনের হাজর টাকা) প্রাইজ মানি প্রদান করা হয়। ১ম স্থান অধিকার করেন জাহানঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, ২য় স্থান অধিকার করেন আইওআই ৩য় স্থান অধিকার করেন আই্ইউটি এবং অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

 

About Abu Hanif

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

এই মাত্র পাওয়া